সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা শেখ আশরাফুল হকের দাফন সম্পন্ন: শোক


প্রকাশিত : নভেম্বর ৭, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: পরিবার পরিজন আত্মীয় স্বজন ও গুণগ্রাহীদের শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে চলে গেলেন সাতক্ষীরা পৌরসভার সাবেক মেয়র ও বিশিষ্ট আওয়ামী লীগ নেতা শেখ আশরাফুল হক। বৃহস্পতিবার সকাল ৭টা ১৫ মিনিটের সময় তিনি শহরের সুলতানপুরে অবস্থিত তার নিজস্ব বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি…রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। মৃত্যকালে তিনি স্ত্রী, ৩ পুত্র, ২ কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন বন্ধু বান্ধব গুণগ্রাহী রেখে গেছেন।
শেখ আশরাফুল হক সাতক্ষীরা সড়ক বিভাগে তার কর্মজীবন শুরু করেন। অবসরের পর তিনি সক্রিয় রাজনীতির সাথে যুক্ত হন। তিনি সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। তিনি প্রথমে সাতক্ষীরা পৌরসভার ২নং ওয়ার্ডের মেম্বর নির্বাচিত হন। পরবর্তীতে পরপর ৩ বার নির্বাচিত হন চেয়ারম্যান। তৃতীয় মেয়াদে তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর সরকার পৌরসভার নির্বাচিত জনপ্রতিনিধিদের পদমর্যাদা পরিবর্তন করলে তিনি মেয়র হন। বৃহস্পতিবার বাদ জোহর সাতক্ষীরা পৌরসভা চত্ত্বরে মরহুমের প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতিসহ পৌর কাউন্সিলরগণ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন। এরপর বাদ আছর বিকাল ৪টা ৪৫ মিনিটে শহরের সুলতানপুর ক্লাব মাঠে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন। এরআগে শেখ আশরাফুল হকের মরদেহে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করে শেষ শ্রদ্ধা জানানো হয়। এসময় সাবেক মেয়র শেখ আশরাফুল হকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। এরপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
সাতক্ষীরা পৌর মেয়রের শোক: সাতক্ষীরা পৌরসভার সাবেক মেয়র শেখ আশরাফুল হকের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিশতি। এক বিবৃতিতে তিনি বলেন, তিনি সৎ আলাপি মিষ্টভাষি ও জননন্দিত মেয়র ছিলেন। তার মৃত্যুতে ৭ নভেম্বর সাতক্ষীরা পৌরসভা বন্ধ রাখা হয়।
জাতীয় পার্টির শোক: বিবৃতি দিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী সৈয়দ দিদার বখত, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, সহ-সভাপতি নুরুল ইসলাম, নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, যুব সংহতির আহবায়ক আশিকুর রহমান বাপ্পি, সদস্য সচিব আবু তাহের, ছাত্র সামজের সভাপতি কায়সারুজ্জামান হিমেল, সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম, সাংগঠণিক সম্পাদক রোকনুজ্জামান সুমনসহ জেলা জাতীয় পার্টির অঙ্গ ও সহযোগী সংগঠণের সকল নেতৃবৃন্দ।
জেলা নাগরিক কমিটির গভীর শোক: বিবৃতি প্রদান করেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মো আনিসুর রহিম সদস্য সচীব এড. আবুল কালাম আজাদ, অধ্যক্ষ আব্দুল হামিদ, অধ্যক্ষ আবু আহমেদ, এড. সৈয়দ ইফতেখার আলী, মমতাজ আহমেদ বাপ্পী, এড. আজাদ হোসেন বেলাল, আনোয়ার জাহিদ তপন, কিশোরী মোহন সরকার, এম কামরুজ্জামান, মাদব চন্দ্র দত্ত, নিত্যানন্দ সরকার, এড. আল মাহামুদ পলাশ, এড. এবিএম সেলিম, গাজী শাহাজান সিরাজ, আপারেশ পাল, কহিনুর ইসলাম, লাইলা পারভিন সেঁজুতি, এড. শাহানাজ পারভিন মিলি, আসাদুজ্জামান লাভলু, মন্ময় মনির, এড. মনির উদ্দিন, জিএম মনিরুজ্জান, যুগ্ম সদস্য সচিব আলীনুর খান বাবুল প্রমুখ।
জেলা ওয়ার্কার্স পার্টির শোক: বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এড. মুস্তফা লুৎফুলাহ এমপি, সাধারণ সম্পাদক এড. ফাহিমুল হক কিসলু, সম্পাদক মন্ডলীর সদস্য অধ্যাপক সাবীর হোসেন, উপাধ্যক্ষ মহিবুলাহ মোড়ল, উপাধ্যক্ষ ময়নুল হাসান, প্রকৌশলী আবেদুর রহমান, স্বপন কুমার শীল, সদস্য আব্দুর রউফ, প্রভাষক সরদার রফিকুল ইসলাম, আব্দুল জলিল মোড়ল, নাসরীন খান লিপি, অজিত কুমার রাজবংশী, মফিজুল হক জাহাঙ্গীর, নির্মল কুমার সরকার, অধ্যক্ষ শিব পদ গাইন, প্রভাষক হিরন্ময় মন্ডল প্রমুখ।
নাগরিক আন্দোলন মঞ্চের শোক: বিবৃতি দিয়েছেন, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি এড. ফাহিমুল হক কিসলু ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুমসহ কার্যনিবার্হী কমিটির সকল নেতৃবৃন্দ।
সাতক্ষীরা মাংস ব্যবসী সমিতির শোক: শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, সভাপতি মো. আব্দুল কাদের, সহ-সভাপতি মো. আবুল হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওলিউর রহমান, যুগ্ম-সম্পাদক মো. জামাল মন্ডল, কোষাধ্যক্ষ মো. মনিরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মো. আফসার আলী, দপ্তর সম্পাদক মো. আব্দুল আহাদ, কার্যকারী সদস্য মো. আব্দুল ছালাম, মো. জাহাঙ্গীর গাজী, মো. আছাদুল মন্ডল প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি
সাতক্ষীরা প্রেসক্লাবের শোক: গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে সাতক্ষীরা প্রেসক্লাবে সভাপতি অধ্যাপক আবু আহমেদে, সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, যুগ্ন-সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ, সাংগঠনিক সম্পাদক এম শাহীন গোলদার, অর্থ সম্পাদক মোশাররফ হোসেন, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক আব্দুল জলিল, দপ্তর সম্পাদক ইব্রাহিম খলিল, নির্বাহী সদস্য সেলিম রেজা মুকুল, গোলাম সরোয়ার, ইয়ারব হোসেন, জিএম আদম শফিউল্লাহ ও কৃষ্ণ মোহন ব্যানার্জীসহ সাতক্ষীরা প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ।