ঘুর্ণিঝড় বুলবুলের প্রভাবে সদরের জলাবদ্ধা কবলিত মানুষের দুর্ভোগ বাড়লো (ভিডিও)


প্রকাশিত : November 10, 2019 ||

সেলিম হোসেন: প্রাকৃতিক দূর্যোগ ঘুর্ণিঝড় ‘বুলবুলের আঘাতে সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি ইউনিয়নে ৩ হাজার কাঁচাঘর বিধ্বস্ত হয়েছে। ১৪টি ইউনিয়নের মধ্যে ধুলিহর, ব্রহ্মরাজপুর, ফিংড়ি, ভোমরা ও আলিপুর ইউনিয়নের মানুষ বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানাগেছে। পানি নিস্কাশনের পথ না থাকায় সদরের বেশ কিঠু এলাকা প্রাকৃতিক দূর্যোগ ঘুর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে অতিবৃষ্টিতে প্লাবিত হয়ে অসংখ্য বাড়ি-ঘর তলিয়ে গেছে। এছাড়াও বৈকারী, লাবসা, কুশখালী, শিবপুর, ঝাউডাঙ্গা, আগরদাঁড়ি, বাঁশদহা, বল্লী ও ঘোনা ইউনিয়নের অনেকে মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। কাঁচাঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। অনেকের ঘরবাড়ির ঢেউটিনের ছাউনীর চাল লন্ডভন্ড হয়েছে গেছে। আমন ধানের ও শীতকালীন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং পানিতে তলিয়ে গেছে অসংখ্য মৎস্য ঘের।
এদিকে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.ইয়ারুল হকসহ ১৪টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বর ও সাতক্ষীরা পৌর মেয়র ও কাউন্সিলররা প্রাকৃতিক দূর্যোগ ঘুর্ণিঝড় বুলবুল পরবর্তী রবিবার সকাল থেকে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করছেন। এসময় তারা ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের খোঁজ-খবর নিয়েছেন বলে জানাগেছে।
এব্যাপারে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইয়ারুল হক জানান সদর উপজেলায় প্রায় ৩ হাজার কাঁচাঘর বিধবস্থ হয়েছে। এতে মাটি চাঁপা পড়ে ২ মহিলা আহত হয়েছে বলে তিনি জানান।