শেষ হলো মাইলসের ২৮টি আন্তর্জাতিক কনসার্ট


প্রকাশিত : November 13, 2019 ||

বিনোদন ডেস্ক:অস্ট্রেলিয়ায় কনসার্টের মধ্য দিয়ে শেষ হলো মাইলসের ৪০ বছর পূর্তি আন্তর্জাতিক আয়োজন। এই আয়োজনে যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়া মিলে ২৮টি কনসার্টে অংশ নেন ব্যান্ড দল মাইলস। যার মধ্যে ১৮টি কনসার্ট যুক্তরাষ্ট্রে, ৭টি কানাডায় এবং ৩টি অনুষ্ঠিত হয় অস্ট্রেলিয়ায়।
অস্ট্রেলিয়ায় তিন কনসার্টের মাধ্যমে শেষ হয় তাদের এই সফর। অস্ট্রেলিয়ায় প্রথম কনসার্ট ছিল গত ১৯ অক্টোবর সিডনিতে, এরপর ২৬ অক্টোবর ব্রীসবেনে এবং ২ নভেম্বরের কনসার্টি ছিল মেলবোর্নে।

এর আগে চলতি বছরের ১৭ জনু সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশ-বিদেশে কনসার্টের ঘোষণা দিয়েছিল মাইলস। যুক্তরাষ্ট্র সফরের মাধ্যমে শুরু হয়ে কানাডার পরে অস্ট্রেলিয়ায় মাধ্যমে শেষ হয় মাইলসের এ আন্তজাতিক সফর।

প্রসঙ্গত, গত ৪০ বছর ধরেই গানের সঙ্গে যুক্ত রয়েছে মাইলস। ১৯৭৯ সালে মাইলস যাত্রা শুরু করলেও মাইলসের জন্য ১৯৮২ সাল বেশ উল্লেখযোগ্য ছিল। কারণ তখন সাধারণ শ্রোতাদের সামনে হাজির হয় মাইলস। এখন পর্যন্ত প্রকাশ পেয়েছে তাদের রয়েছে ১১টি গানের অ্যালবাম। পাশাপাশি ৪টি বেস্ট অব অ্যালবাম। এর মধ্যে ভারত থেকে দুটি এবং যুক্তরাষ্ট্র থেকে দুটি অ্যালবাম প্রকাশিত হয়।