থাকছে জাকজমকপূর্ণ বর্ণাঢ্য আয়োজন: চলছে সাজ সাজ রব: ৮ দিনব্যাপী বইমেলা শুরু কাল (ভিডিও)


প্রকাশিত : November 14, 2019 ||

পত্রদূত ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী স্মরণীয় করে রাখতে ঘোষিত মুজিব বর্ষ পালন ও সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আট দিনব্যাপী বই মেলা শুরু হচ্ছে আগামীকাল ১৬ নভেম্বর।
জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত এই মেলায় বাংলা একাডেমী, চলচিত্র ও প্রকাশনা অধিদপ্তরসহ ৩২টি খ্যাতনামা প্রকাশনীর ৬৮ স্টলে বই বিক্রি করা হবে। বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে অংশ নেবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক উপচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক।
বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বই মেলা উপলক্ষে আয়োজিত প্রেস বিফ্রিংয়ে এবং বিকালে স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে মতবিনিময়কালে সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সভাপতি ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এসব তথ্য জানিয়েছেন। এতে আরও বলা হয়, প্রতিদিন বিকাল ৩টা থেকে মেলা চলবে রাত ৯টা পর্যন্ত। সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
এছাড়া ১৮-২২ নভেম্বর পর্যন্ত ছাত্র ছাত্রীদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও সাংস্কৃতিক প্রতিভা বিকশিত করার লক্ষ্যে চিত্রাংকন, সংগীত, আবৃত্তি, নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হবে। এছাড়াও মানুষকে বই পড়া ও বই কেনায় উদ্বুদ্ধ করার জন্য কমপক্ষে ২০০ টাকার বই ক্রয়কারীদের জন্য থাকবে র‌্যাফেল ড্র এর কুপন। এই র‌্যাফেল ড্র-তে ভাগ্যবান ১০ জনের জন্য থাকবে ১০টি আকর্ষণীয় পুরস্কার।
মেলায় ঢাকা থেকে বই নিয়ে আসছে, পুথিনিলয়, পাঞ্জেরী, গ্রন্থ কুঠির, অন্যপ্রকাশ, রোদেলা, বিজ্ঞান একাডেমী, কলি প্রকাশনী, ইমামীয়া চিশতিয়া পাবলিসার, অনিন্দ্য প্রকাশ, চিরন্তন প্রকাশ, শব্দশৈলী, সৃজনী, আদর্শ, নওরোজ কিতাবিস্তান, অয়ন প্রকাশন, তা¤্রলিপি, দি রয়েল পাবলিশার্স, কথা প্রকাশ, আহমদ পাবলিশিং হাউস, কাকলী প্রকাশনী, প্রথমা প্রকাশন, র‌্যামন পাবলিশার্স, আলোঘর প্রকাশনা, সাঁকোবাড়ি প্রকাশন, বিশ্বসাহিত্য ভবন, সময় প্রকাশন, ইউনিভার্সিটি প্রেস লিমিটেড, অনুপম প্রকাশনীর মত জাতীয় পর্যায়ের নামকরা বিভিন্ন প্রকাশনী।
প্রেস বিফ্রিংকালে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বদিউজ্জামান, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রাসেল প্রমুখ।