মায়ের বিয়ে নিয়ে যা বললেন হুমায়ূন পুত্র নুহাশ


প্রকাশিত : November 15, 2019 ||

অনলাইন ডেস্ক: প্রয়াত কথাসাহিত্যিক, নির্মাতা হুমায়ূন আহমেদের ৭১তম জন্মদিন বুধবার। আর এদিনেই চাউর হলো তার সাবেক স্ত্রী গুলতেকিন খানের বিয়ের খবর। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি আফতাব আহমেদের সঙ্গে সংসার সাজিয়েছেন গুলতেকিন। সম্প্রতি ঢাকাতেই ছোট পরিসরে গুলতেকিন-আফতাবের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে বলে পারিবারিক সুত্রে জানা গেছে।

বর্তমানে হুমায়ূন আহমেদ ও গুলতেকিনের সন্তান নুহাশ হুমায়ূন নির্মাতা হিসাবে বেশ সফল ও পরিচিত। এছাড়াও এই দম্পতির তিন মেয়ে নোভা আহমেদ, শীলা আহমেদ এবং বিপাশা আহমেদ রয়েছে। তাই সবার মনেই কৌতুহল মায়ের দ্বিতীয় বিয়ে নিয়ে কী ভাবছেন তার ছেলেমেয়েরা। খোঁজ নিয়ে জানা গেল, বিয়েটা ছিলো সবার সম্মতিক্রমেই। গুলতেকিন সন্তানদের পূর্ণ সমর্থন পেয়েছেন নতুন করে জীবনটা শুরু করার জন্য।

হুমায়ূন আহমেদ ও গুলতেকিন খানের বড় ছেলে নুহাশ মায়ের বিয়ে নিয়ে নিজের মতামতও দিয়েছেন। তিনি বলেন, মা শক্ত হাতে আমাদের বড় করেছেন। মা সবসময়ই আমাদের কাছে আইডল। তিনি যখন এমন সিদ্ধান্ত নিয়েছেন তখন আমার কোনো দু:খবোধ ছিল না বরং অনেক খুশি হয়েছি।

নুহাশ বলেন, আমি নিজে থেকে মায়ের বিয়ে দিয়েছি। আর এটা লুকানোর কিছু নেই। তাদের জন্য সকলের কাছে দোয়া চাচ্ছি। সামনে সংবর্ধনা অনুষ্ঠানও হবে। এটা নারীদের জন্য নতুন একটা দ্বার উম্মোচন হলো বলতে পারেন।

প্রসঙ্গত, গত অক্টোবরের শেষের দিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কবি আফতাব আহমেদকে বিয়ে করেন গুলতেকিন। আফতাব আহমেদের সঙ্গে তার ব্যারিস্টার স্ত্রীর বিচ্ছেদ ঘটে ১০ বছর আগে। তাদের একমাত্র সন্তান লন্ডনে লেখাপড়া করছেন। অন্যদিকে হুমায়ূন আহমেদের সঙ্গে গুলতেকিনের বিচ্ছেদ হয় ২০০৩ সালে।  হুমায়ূন আহমেদের মৃত্যুর সাত বছর পর বিয়ে করলেন তিনি।