খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা: ঘূর্ণিঝড় বুলবুলে সুন্দরবনের ক্ষতি তুলনামূলক কম হয়েছে


প্রকাশিত : November 17, 2019 ||

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সুন্দরবনের ক্ষতি তুলনামূলক কম হয়েছে। সুন্দরবনের নদী ও খালে বিষ প্রয়োগের মাধ্যমে মাছ ধরার সাথে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার চেষ্টা অব্যাহত রয়েছে। খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির নভেম্বর মাসের সভায় সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বশিরুল আল মামুন এ সকল তথ্য জানান। খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা আজ (রবিবার) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়
সভায় জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয় যে, সামাজিক যোগাযোগ মাধ্যম ক্রমাগত অনিরাপদ হয়ে উঠছে। ব্যক্তির অ্যাকাউন্ট হ্যাক করার প্রবণতা এবং অনিরাপদ ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রীয় নিরাপত্তা হুমকির মুখে পড়তে পারে। ফেসবুকে রাষ্ট্রীয় নিরাপত্তা বিঘœকারী ও অসংগতিপূর্ণ কিছু দেখলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো যেতে পারে।
পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জানানো হয় যে, আগামী ২০ ডিসেম্বর দেশব্যাপী একযোগে নদী ও খালের প্রবাহে বাধা সৃষ্টিকারী বাধ বা অবৈধ স্থাপনা অপসারণ করা হবে।
ঘূর্ণিঝড় বুলবুলের কারণে যে সকল এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে অথবা বিদ্যুৎ সঞ্চালনে বিঘœ ঘটছে সে সকল এলাকায় আগামী এক সপ্তাহের মধ্যে বিদ্যুৎ সঞ্চালন স্বাভাবিক হবে বলে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে সভায় অবহিত করা হয়।
সভায় খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তাপসী দাশ, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। তথ্য বিবরণী