লবণগুজবে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতে জেল জরিমানা


প্রকাশিত : November 20, 2019 ||

পত্রদূত ডেস্ক: কৃত্রিম সংকট সৃষ্টি করে লবণের বাজারদর বৃদ্ধির অপচেষ্টা রোধকল্পে মঙ্গলবার রাতে জেলা ম্যাজিস্ট্রেট, সাতক্ষীরার নেতৃত্বে সকল অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পুলিশ বিভাগ ও র‌্যাবের সহায়তায় জেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালিত হয়। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে যার বিবরণ উপস্থাপন করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সদর উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক লবণের বাজারদর বৃদ্ধির অপচেষ্টা রোধকল্পে মোবাইল কোর্ট পরিচালনাকালে ৫ জনকে একমাস করে বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়, ৫ জনকে সর্বমোট চার হাজার টাকা জরিমানা করা হয় এবং একটি ব্যবসা প্রতিষ্ঠান সীলগালা করা হয়। সহকারী কমিশনার (ভূমি), সাতক্ষীরা সদর কর্তৃক মিলবাজার এলাকায় অভিযান পরিচালনাকালে ৩ জন দোকানমালিককে সর্বমোট বিশ হাজার টাকা জরিমানা করা হয়। জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা, কদমতলা, আখড়াখোলা, মাধবকাটি বাজারে অভিযান পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি), কলারোয়া কর্তৃক উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। তবে কোন মামলা হয়নি। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি), তালা মোবাইল কোর্ট পরিচালনাকালে ১ জনকে ১০ দিনের কারাদ- এবং ১২ জনকে সর্বমোট আটান্ন হাজার টাকা জরিমানা করেন।
উপজেলা নির্বাহী অফিসার আশাশুনি উপজেলার বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজারে রাধাকৃষ্ণ ভান্ডারের মালিক বাসুদেব কু-ুকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার, দেবহাটা উপজেলার বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় তিনি ৫ জনকে ৩ দিন করে বিনাশ্রম কারাদ- প্রদান করেন।
উপজেলা নির্বাহী অফিসার, কালিগঞ্জ কর্তৃক উপজেলার বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। তবে কোন মামলা হয়নি।
সহকারী কমিশনার (ভূমি), শ্যামনগর উপজেলার বংশীপুর, ভেটখালি, হরিনগর, নূরনগর, শ্যামনগর সদরে অভিযান পরিচালনা করেন। এ সময় এক জনকে এক হাজার টাকা জরিমানা করা হয়।