ভারতের সংসদ চত্বরে প্লাকার্ড নিয়ে তরুণীর প্রতিবাদ


প্রকাশিত : December 1, 2019 ||

অনলাইন ডেস্ক: নারীদের প্রতি সহিংসতার বিরুদ্ধে ভারতের সংসদ চত্বরে প্লাকার্ড নিয়ে প্রতিবাদ করেছে ২০ বছর বয়সী এক তরুণী। পরে তাকে আটক করেছে দেশটির পুলিশ।

‘আমার ভারতে আমি কেন নিরাপদ নই’ এমন একটি প্লাকার্ড নিয়ে ভারতের সংসদের ফুটপাতে বসেছিল অনু দুবে নামক এক তরুণী। সংসদের ২ ও ৩ নাম্বার গেটেএ তাকে দেখা গিয়েছে। খবর- কলকাতা টুয়েন্টি ফোর

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, অনু দুবেকে জন্তর-মন্তরে গিয়ে প্রতিবাদ জানাতে বললে সে অস্বীকার করে। এরপর তাকে গাড়িতে করে পার্লামেন্ট স্ট্রিট পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়। তবে পরবর্তীতে তার অভিযোগ শুনে তাকে ছেড়ে দেয়া হয়।

সংবাদমাধ্যমে দেয়া এক বিবৃতিতে অনু বলেন, সরকারি কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে চেয়েছি। এছাড়া পুলিশ তাকে মারধর করেছে এমন অভিযোগও করেন তিনি।

ভারতে নারীদের বিরুদ্ধে সহিংসতা বেড়েই চলেছে। গত বুধবার দেশটির হায়দ্রাবাদের কাছে শমসদাবাদ থেকে নিখোঁজ হয় এক নারী পশু চিকিৎসক। বৃহস্পতিবার তার দগ্ধ দেহ খুঁজে পায় পুলিশ। এসব কিছুর কারণে কষ্ট
আর ক্ষোভ নিয়েই হয়ত প্রতিবাদে নামে অনু দুবে।

অনু দুবেকে প্রতিবাদের কারণে মারধরের বিষয়ে দিল্লী মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতি মালিয়াল বলেন, যারা প্রতিবাদ জানাবে তাদের কি এ অবস্থাই হবে? তার বক্তব্যের ভিত্তিতে তিন পুলিশকে সাসপেন্ড করার দাবিও জানানো হয়েছে। তবে মারধরের ব্যাপারটি অস্বীকার করেছে পুলিশ কর্তৃপক্ষ।