উন্নয়নের গতি অব্যাহত থাকলে এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ: রুহুল হক এমপি


প্রকাশিত : December 1, 2019 ||

দিপঙ্কর বিশ্বাস: শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। যেদিকে তাকাই সেদিকে উন্নয়নের ছোঁয়া। উন্নয়নের গতি অব্যাহত থাকলে এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ।

বাংলাদেশকে দেখে অনেক দেশ অনুকরণ করছে। এ দেশকে উন্নত করতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। ক্ষমতা মূখ্য বিষয় নয়। যার যার অবস্থান থেকে আওয়ামী লীগকে ভালবেসে দেশকে এগিয়ে নিতে হবে। মাদক, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের মধ্য দিয়ে বাংলাদেশ হতে চলেছে একটি উন্নয়নশীল, সুখী-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ দেশ।

রবিবার দেবহাটা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আ. ফ. ম রুহুল হক এমপি এসব কথা বলেন। এসময় উদ্বোধনী বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ।

সখিপুর ইউনিয়ন পরিষদে চত্ত্বরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমানের সভাপতিত্বে  উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে দেবহাটা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সাবেক স্বাস্থ্য মন্ত্রী অধ্যাপক ডা. আ. ফ. ম রুহুল হক-এমপি।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন বলেন, আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ এক ও অভিন্ন। আওয়ামী লীগ মানে বাংলাদেশ, বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। যার জন্ম না হলে আমরা একটি স্বাধীন দেশ পেতাম না, যার জন্ম না হলে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ একটি স্বাধীন দেশে পরিচিতি লাভ করতো না। শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা। বিশ্ব নেতা হয়েছে যিনি তিনি মোদের সবার প্রিয় নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুকে হত্যা করার পর এই জনপদে জিয়ার দু:শাসনে আওয়ামী লীগের সাড়ে চার লক্ষ নেতা-কর্মী গুম, খুন, নির্যাতন ও হত্যা করেছিল। আজকের আওয়ামী লীগ, আপনাদের ত্যাগের বিনিময়ে আওয়ামী লীগ। শেখ হাসিনার আস্থা হচ্ছে আপনারা। রাজনীতি খুব খারাপ হয়ে গেছে। আমার ক্ষমতা আছে, নেতা বানাবো টাকার বিনিময়। টাকার বিনিময়ে যারা নেতা বানিয়েছেন তারা সব আউট হয়ে গেছেন। শেখ হাসিনার দেয়া দায়িত্ব পেয়ে নেতা বানানোর জন্য যারা টাকা চায় তারা মানুষ না জানোয়ার। টাকা নিয়ে যারা নেতা বানায় তারা শেখ হাসিনার আদর্শের সাথে প্রতারণা করে। শেখ হাসিনা বাবার স্বপ্ন বাস্তবায়ন করতে চায়। দুর্নীতি করলে রেহাই নেই। মানুষের আস্থা, ভালবাসা ও সততা ছাড়া ক্ষমতায় টিকে থাকা যায় না

সম্মেলন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, তালা-কলারোয়ার সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম।

সম্মেলনে আমন্ত্রিত অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ আবু আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবুসহ জেলা, বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সম্মেলনে সবশেষে বিশেষ অতিথি এসএম কামাল হোসেন কাউন্সিলারদের ভোটে নির্বাচিত ত্রি-বার্ষিক কমিটির নাম ঘোষণা করেন। এতে দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মুজিবর রহমান ১০১ ভোট পেয়ে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি ১৪৫ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি।