শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন ও ভ্যান এ্যামবুলেন্স উদ্বোধন করলেন সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন


প্রকাশিত : December 2, 2019 ||

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলার দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন সাতক্ষীরার  সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন। সোমবার পরিদর্শনকালে ক্লিনিকের সিএইচসিপি অনিরুদ্ধ কর্মকার তাকে দেবীপুর কমিউনিটি ক্লিনিকের বিভিন্ন ধরনের উদ্ভাবনীমূলক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। ক্লিনিকের  সকল কার্যক্রম দেখে সিভিল সার্জন খুশি হয়ে দেবীপুর কমিউনিটি ক্লিনিককে একটি মডেল ক্লিনিক বলে পরিদর্শন বহিতে লিপিবদ্ধ করেন এবং জেলার সকল কমিউনিটি ক্লিনিককে এ ক্লিনিকের কার্যক্রম অনুসরণ করার পরামর্শ প্রদান করেন।

এ সময়ে সিভিল সার্জন  দেবীপুর কমিউনিটি ক্লিনিকে উপজেলা পরিষদের সহযোগিতায় বাস্তবায়িত ভ্যান এ্যাম্বুলেন্স ও বারসিকের সহযোগিতায় ঔষধি গাছের প্রদর্শনী প্লটের উদ্বোধন করেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অজয় কুমার সাহার সভাপতিত্বে ও সিএইচসিপি অনিরুদ্ধ কর্মকারের সঞ্চালনায় ক্লিনিক চত্ত্বরে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ডা. শেখ আবু শাহীন বলেন, কমিউনিটি ক্লিনিকের জন্য আজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে রোগীর চাপ কমেছে, দরিদ্র জনগণ বিনামূল্যে স্বাস্থ্যসেবা গ্রহণ করছে, কমিউনিটি ক্লিনিকে নরমাল ডেলিভারী হচ্ছে। তিনি ক্লিনিকে ভ্যান এ্যাম্বুলেন্স প্রদানের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যানকে ও ঔষধি গাছের প্রদর্শনী প্লট করার জন্য বারসিককে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেভ দা চিলড্রেনের ডা. জেরিন, জেলা সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা পুলক কুমার চক্রবর্তী, ক্লিনিকের ভূমিদাতা ও সহ-সভাপতি রাজেন্দ্র মন্ডল, উপজেলা হাসপাতালের স্টোর কিপার শংকর কুমার মল্লিক, স্বাস্থ্য সহকারী মর্জিনা খাতুন প্রমুখ।