খুলনা রেড ক্রিসেন্ট সোসাইটির বার্ষিক সাধারণ সভা


প্রকাশিত : December 2, 2019 ||

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভা সোমবার সকালে খুলনা জেলা পরিষদ সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক সভায় প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথি সিটি মেয়র বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি আর্তমানবতার সেবায় কাজ করে। এই স্বেচ্ছাসেবী সংস্থাটি দুর্যোগ, আইলা ও জলোচ্ছ্বাসের সময় মানুষের পাশে থেকে উদ্ধার তৎপরতা চালায়। শুধু বাংলাদেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও রেড ক্রিসেন্ট সোসাইটি সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে। তিনি বলেন, খুলনা জেলা জেলা ইউনিটিকে আরো শক্তিশালী করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিধ্বস্ত বাংলাদেশকে যখন গড়ে তোলার চেষ্টা করেছিলেন। তখন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সহযোগিতার হাত সস্প্রসারিত করেছিলো।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা জেলা ইউনিট ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদের সভাপতিত্বে সভায় বার্ষিক প্রতিবেদন পাঠ করেন খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সম্পাদক মকবুল হোসেন মিন্টু।

পরে মেয়র ২০২০-২০২২ বছরের নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন। নির্বাচনে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কর্মকর্তারা হলেন: পদাধিকার বলে শেখ হারুনুর রশীদ চেয়ারম্যান, জোবায়ের আহমেদ খান জবা ভাইস চেয়ারম্যান, মকবুল হোসেন মিন্টু সম্পাদক, নির্বাহী সদস্য এসএম নজরুল ইসলাম, ফারহানা হালিম, শেখ আবু জাফর, মিনা অছিকুর রহমান দোলন এবং গাজী এজাজ আহমেদ।